দেশজুড়ে আ’লোচিত রিফাত শরীফ হ ত্যা মা’মলার সাত নম্বর আ’সামি ও তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি এখন ঢাকায়। চিকিৎ’সা ও আ’ইনি সহায়তার কাজে রোববার তিনি ঢাকা আসেন বলে বাবা মোজাম্মেল হোসেন কিশোর জা’নান।

এর মধ্যে আ’ইনজীবী জেড আই খানের স’ঙ্গে দেখাও করেন মিন্নি ও তার বাবা। এরপর মঙ্গলবার তারা যান রাজধানীর গু’লিস্তানে কেনাকাটা ক’রতে। সেখানে মিন্নিকে ঘি’রে ভি’ড় জমে। দোকানিরাও তাকে বিশেষ ছাড় দেন বলে জা’না গেছে।

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর বলেন, আগে সব মানুষ আমাদের দিকে, আমা’র মেয়ে মিন্নির দিকে কেমন কেমন করে করে তাকাত। আর এখন দেখলে মানুষ উৎফু’ল্ল হয়। মিন্নির জা’মিন হওয়ার পর একদম পা’ল্টে গেছে পরি’স্থিতি।

মিন্নিকে নিয়ে মঙ্গলবার রাজধানীর গু’লিস্তানে কেনাকাটা ক’রতে গিয়ে সংবাদমাধ্য’মকে তিনি আরো বলেন, মিন্নিকে দেখে মানুষের উ’চ্ছ্বাসের শে’ষ নেই। পুরো মা’র্কে’টের মানুষ একত্র হয়ে গিয়েছিল। মেয়েকে জামা-কাপড় কিনে দিলাম। দোকানিও খাওয়াতে চে’য়েছে। দামে ডিসকাউন্ট দিয়েছে।

মিন্নির বাবা বলেন, মানুষ শুধু জ’ড়োই হয় না। ছবি তুলবেই তুলবে। ছবি তোলার জন্য ভিড় সা’মলানো যায় না। মোজাম্মেল হোসেন কিশোর বলেন, এটা মানুষের স’ম্মান। এই সম্মানের ম’র্যাদা যেন তারা রাখতে পারেন।