ম’হা’মা’রি ক’রো’নাভা'ইরাসে স্থবির পুরো বিশ্ব। এরমধ্যেই ভয়াবহ বিমান দু’র্ঘ’টনার মু’খোমুখি হলো পাকিস্তান। শুক্রবার করাচি বিমানবন্দরে অবতরণের সময় পাকিস্তান এয়ারলাইন্সের যে বিমানটি বিধ্বস্ত হয়, সেখান ছিলেন দেশটির জনপ্রিয় মডেল জারা আবিদ।

পাকিস্তান সাংবাদিক জেইন খান জারার মৃ'ত্যুর বিষয়টি নি’শ্চিত করে জা’নান, পাকিস্তান এয়ারলাইন্সের যে বিমানটি করাচি বিমানবন্দরে অবতরণের আগে বিধ্বস্ত হয়, সেখানে ছিলেন জারা আবিদ। জারার মৃ’ত্যু অত্যন্ত দুঃখজ’নক ঘ’টনা। এই ক’ঠিন সময়ে জারার পরিবারকে সমবে’দনাও জা’নান পাকিস্তানের ওই সাংবাদিক।

সানা সাফিনাজ ব্র্যান্ডের হয়ে মডেলিং ক’রতেই লাহোর ছেড়েছিলেন জারা। ফ্যাশন ডিজাইনার খাদিজা শাহ থেকে শুরু করে পাকিস্তানের ফ্যাশন জগতের আরো অনেক গণ্যমান্য ব্য’ক্তিই জারার মৃ'ত্যুতে এদিন টুইটারে শো’কপ্র’কাশ করেন।

উল্লেখ্য শুক্রবার (২২ মে) পাকিস্তানের রাষ্ট্রীয় বিমান সংস্থার (পিআইএ) পিকে৮৩০৩ ফ্লাইটটি বিধ্বস্ত হয়। এয়ারবাসটি ৯১ জন যাত্রী ও ৮ জন ক্রু নিয়ে লাহোর থেকে করাচি যাচ্ছিল। দু’র্ঘ’টনায় ৯৭ জন নি’হত হয়েছেন।

দুজনকে জীবিত অব’স্থায় উ’দ্ধার করা সম্ভব হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইম’রান খান এ ঘ’টনায় গ’ভীর শো’ক ও দুঃখ প্র’কাশ ক’রেছেন। দু’র্ঘ’টনার কারণ জানতে যথাযথভাবে তদ’ন্তের প্র’তিশ্রুতি দিয়েছেন তিনি।