দেবশ্রী রায় কলকাতার সিনেমা’র একজন সফল অভিনেত্রী। প্রায় শতাধিক সিনেমায় অভিনয় ক’রেছেন এবং রাষ্ট্রীয় পুরস্কারসহ মোট ৪০টি অ্যাওয়ার্ড রয়েছে তার ঝুলিতে। তিনি শুধু অভিনেত্রীই নন, একজন সফল রাজনৈতিক ব্য’ক্তিত্বও। অনেক বছর ধ’রেই পর্দার আড়ালে আছেন এই অভিনেত্রী।

নতুন খবর হলো বিরতি কা’টিয়ে অভিনয়ে ফিরতে চলেছেন এই নায়িকা। স’ম্প্রতি নাম লেখিয়েছেন ‘তুমি কি সেই?’ নামের একটি ছবিতে। পরিচালক অনুপ সেনগুপ্তের পরিচালনায় এই সিনেমিায় অভিনয় করবেন তিনি। ভালোবাসার গল্পের এই ছতে দেবশ্রী রা'য়ে'র নায়ক হচ্ছেন কলকাতার তরুণ নায়ক বনি সেনগুপ্ত।

চ’মক এখানেই শোনা যাচ্ছে, এই ছবিতে দেবশ্রীর স’ঙ্গে প্রেম ক’রতে দেখা যাবে বনিকে। অসম প্রেমের গল্প নিয়ে নির্মিত হবে এই ছবি। ছবির নাম নাকি নিজেই ঠিক ক'রে দিয়েছেন দেবশ্রী। ২০১৭ সালে রেশমি মিত্রের পরিচালনায় ‘হ’ঠাৎ দেখা’ ছবিতে শেষ দেখা গিয়েছিল তাকে। ৩ বছর পর ফি’রছেন নতুন চ’মক নিয়ে।

জা’না গেছে, ঝাড়খন্ড ও রামোজি ফিল্ম সিটিতে হবে ‘তুমি কি সেই?’ সিনেমা’র শু’টিং। এদিকে সমান তালে চলছে দেবশ্রীর রাজনীতি। কিছুদিন আগেই বিজেপিতে যাওয়ার কথা শোনা গিয়েছিল তার। তবে এখনও পর্যন্ত আর কিছু জা’না যায়নি। বর্তমানে তৃণমূল কংগ্রেসের রা'য় দিঘির বিধায়ক রয়েছেন তিনি।