বলিউডের ভাইজান সালমান খানের বিয়ে কবে হবে এই বিষয়ে সবারই প্রবল উৎসাহ ছিলো। কিন্তু কেউই জা’নেনা কবে বিয়ে করবেন সালমান খান? বহু অভিনেত্রীর স’ঙ্গে নাম উঠে এসেছে সালমানের। ঐশ্বরিয়া রায়, সঙ্গীতা বিজলানী, সোমী আলি, ক্যাটরিনা কাইফের স’ঙ্গে বারেবারে ডেটিং-এর প্রসঙ্গ খবরের শিরোনামে এসেছে। কিন্তু বিয়ে পর্যন্ত পৌঁছয়নি কোনো স’স্পর্ক।

সালমান খান তার বিয়ের বিষয়ে কখনই মুখ খোলেননি।
১৯৯০ সালে এক নায়িকার স’ঙ্গে ঘর বাঁধতে চেয়েছিলেন সালমান খান। কিন্তু সফল হয়নি সেই স্বপ্নও। এক সময়ে বলিউডের ‘কেয়ামত গার্ল’ জুহি চাওলার বড় ভক্ত ছিলেন সালমান (কেয়ামত সে কেয়ামত তক ছবির পরেই জুহির নাম কেয়ামত গার্ল হয়েছিল)। জুহিকে বিয়েও ক’রতে চেয়েছিলেন বলিউডের ভাইজান খ্যাত এ অভিনেতা। সেই সময়ে সাফল্যের মধ্য গগণে ছিলেন জুহি চাওলা, একের পর এক ছবি বক্স অফিস কাঁপাচ্ছিল। ভাঙছিল একাধিক রেকর্ডও।

কিন্তু সালমান তেমন জনপ্রিয় হননি সেই সময়ে। সালমান খান জুহিকে বিয়ে ক’রতে চেয়েছিলেন। বিয়ের প্রস্তাব নিয়ে গিয়েছিলেন জুহি চাওলার বাবার কাছেও। এই বিষয়ে একটি চ্যাট শো-তে নিজেই জা’নিয়েছিলেন সালমান।

জুহি খুব মিষ্টি স্বভাবের বলেই সালমান জুহিকে মনে মনে ভালোবেসেছিলেন। জুহির বাবার সালমানকে পছন্দ হয়নি বলেই তার প্রস্তাব নাকোচ করে দিয়েছিলেন।

এরপরে একটি ছবির অফার দেয়া হয়েছিল জুহিকে সেখানে তার বিপরীতে ভাবা হয়েছিল সালমানের নাম। বহুদিন ধ’রে সেই প্রস্তাব জিইয়ে রেখে মানা করে দিয়েছিলেন। সালমান খান মনে করেন জুহি চাওলা তার স’ঙ্গে কাজ ক’রতে ইচ্ছুক ছিলেন না সেই কারণেই ছবিটিতে কাজ করার বিষয়ে আর আগ্রহ দেখাননি পড়ে।

বলিউডে অনেক অভিনেতার স’ঙ্গে অনেক অভিনেত্রীর নাম নিয়ে নানান চর্চা হলেও জুহির স’ঙ্গে কারোর নামে কোনো চর্চা হয়নি। ক্যারিয়ারের প্রথম দিকে শিল্পপতি জয় মেহেতার স’ঙ্গে আলাপ হয়েছিল জুহির, সেই থেকেই জমাট বাঁধে দু’জনের স’স্পর্ক ৷ এরপরে ১৯৯৫ সালে বিয়ে হয়েছিল জুহি-জয়ের।