ভারতের রাজধানী দিল্লির বাতাসে দূষণ এখন দেশটির অন্যতম আলোচিত বিষয়। দূষণের মাত্রা এরই মধ্যে ভ’য়াবহ অব’স্থায় পৌঁছেছে। শহরটিতে জনস্বা’স্থ্য-সংক্রা’ন্ত জ’রুরি অবস্থা ঘো’ষণা করা হয়েছে। ব'ন্ধ করে দেওয়া হয়েছে স্কুলও। দীপাবলি থেকেই দিল্লি বায়ুদূষণের স’মস্যায় ভুগতে শুরু করেছে। আর এ প’রিস্থিতি নিয়ে এবার ক্ষোভ প্র’কাশ করলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্র’তিবেদনে জা’না যায়, প্রিয়াঙ্কা বর্তমানে ‘দ্য হোয়াইট টাইগার’ ছবির শু’টিংয়ের জন্য দিল্লিতে অব’স্থান করছেন। আর রাজধানী শহরের বায়ুদূষণের মাত্রা দেখে হ’তাশা ও ক্ষোভ প্র’কাশ ক’রেছেন তিনি। গতকাল রোববার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে মাস্ক পরিহিত একটি ছবি শেয়ার করেন তিনি।

সেইস’ঙ্গে ক্যাপশনে লেখেন, ‘দ্য হোয়াইট টাইগার’-এর জন্য সারা দিন শু’টিং করলাম। এখানে শু’টিং করা খুবই ক’ঠিন। দিল্লিতে কীভাবে বাস করা সম্ভব, তা ভেবে আমি অ’বাক হই। বাতাস পরিষেধক ও মাস্ক থাকায় আম’রা র’ক্ষা পেয়েছি। যাঁদের বাড়ি নেই, তাঁদের জন্য প্রার্থনা করুন। সবাই নি’রাপদে থাকুন।’

মাত্র একদিন আগেই শু’টিংয়ের জন্য দিল্লিতে পৌঁছে উচ্ছ্বাস প্র’কাশ করেছিলেন প্রিয়াঙ্কা। কিন্তু অল্প সময়ের ব্যবধানে তাঁর সেই উচ্ছ্বাস দূষিত হাওয়ায় মিইয়ে গেল।

অরবিন্দ আদিগার পুরস্কারপ্রাপ্ত গ্রন্থের নামানুসারে ‘দ্য হোয়াইট টাইগার’ ছবিটির নামকরণ করা হয়। এটি পরিচালনা করছেন রমিন বাহরানি। গ্রামের এক চা বিক্রেতা থেকে শহরের বড় উদ্যোক্তা হয়ে ওঠা এক ব্য’ক্তির গল্প নিয়ে কাহিনি এগিয়েছে ছবিটির। মুকুল দেওরার স’ঙ্গে যৌথভাবে ছবিটি প্রযোজনা করছে নেটফ্লিক্স। এতে আরো অভিনয় ক’রেছেন বলিউড তারকা রাজকুমা’র রাও।