ডিপার্টমেন্টাল স্টোর থেকে আইসক্রিম চে’টে ফে’র তা রে’খে দেওয়ায় এক মা’র্কিন যুবককে জে’ল ও জ’রিমানা দিল আ’দালত। যু’ক্তরাষ্ট্রের টেক্সাসে এই ঘ’টনা ঘ’টে। বিবিসি জা’নায়, গত বছরের আগস্টের এই ঘ’টনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমা’ধ্যমে ভা'ইরা'ল হয়। এরপর ঘ’টনার তদ’ন্তে নামে পু’লিশ। টেক্সাসের হিউস্টন থেকে প্রা'য় ১৪৫ কিলোমিটার পূর্বে পোর্ট আ’র্থারের একটি ওয়ালমা’র্টের স্টোরে এই ঘ’টনা ঘ’টে।

ভিডিওতে দে’খা যায়, ডিপার্টমেন্টাল স্টোরের ফ্রিজ থেকে এক যুবক আইসক্রিমে বড় প্যাকেট বের ক'রে তা চে’টে, আঙুল দিয়ে কিছুটা খে’য়ে ফের রে’খে দিচ্ছে। সামাজিক যোগাযোগমা’ধ্যমে এই ভিডিও ভা'ইরা'ল হলে স্থা’নীয় বা’সিন্দাদের মধ্যে হ’ইচই প’ড়ে যায়। তখন তদ’ন্ত শুরু ক'রে পু’লিশ এবং ওই যুবককে খুঁ’জে বের ক'রে।

এদিকে ডি’অড্রিন অ্যা’ন্ডারসন নামে ওই যুবক ও তার বাবা একটি রসিদ দে’খিয়ে দা’বি ক'রেন, আইসক্রিমটি তারা কিনে নি’য়েছিলেন। ভিডিও রে’কর্ডিংয়ের জন্য সেটি ফ্রিজে ফের ঢু’কিয়ে রা’খা হলেও, পরবর্তীতে সেটি কাউন্টারে নি’য়ে গিয়ে কিনে নে’ন তারা। তবে আইসক্রিম কোম্পানি ওই ফ্রিজে'র সব কটি প্যাকেট ও বা’ক্স স’রিয়ে নেয়। এর জন্য তাদের এক হাজার ৫৬৫ ডলার ক্ষ’তি হ’য়েছে বলেও দা’বি ক'রে কোম্পানিটি। আ’দালত অ্যান্ডারসনকে এক মাসের জে’ল, এক হাজার মা’র্কিন ডলার (প্রা'য় ৮৫ হাজার টাকা) জ’রিমানা দি’য়েছে। সেই টাকা ক্ষ’তিপূরণ হিসেবে দেয়া হবে আইসক্রিম কোম্পানিকে।