সারাদেশে আরও দুদিন বৃষ্টিপাত অব্যা’হত থাকবে। আগামী পাঁচদিন এই অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় বৃষ্টি হয়েছে ২২ মিলিমিটার। এ কথা জা’নিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (১০ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থা’য়ীভাবে দ’মকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধ’রনের বৃষ্টি অথবা ব’জ্রসহ বৃষ্টি হতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়া প’রিস্থিতি স’স্পর্কে বলা হয়েছে, বৃষ্টি অথবা ব’জ্রসহ বৃষ্টিপাতের প্র’বণতা অব্যা’হত থাকতে পারে। আগামী পাঁচ দিন এ অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে বলে বৃহস্পতিবার সন্ধ্যার পূর্বাভাসে বলা হয়েছে। আবহাওয়ার সিনপটিক অব’স্থায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, হিমালয় পাদদেশীয়, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অব’স্থায় বিরাজ করছে।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে সর্বো’চ্চ বৃষ্টিপাত হয়েছে সন্দ্বীপে ৯৬ মিলিমিটার। একই সময়ে ঢাকায় ২২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।