ঢাকাসহ দেশের বিভিন্ন স্থা’নে অ’স্থা’য়ী দ’মকা ও ঝ’ড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা ব’জ্রসহ বৃষ্টি হতে পারে। সেই স’ঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষি’প্তভাবে শিলা বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অফিস জা’নিয়েছে। বৃহস্পতিবার (০৫ মা’র্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূ’র্বাভাসে বলা হয়, খুলনা, রাজশাহী,

ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থা’য়ী দ’মকা ও ঝ’ড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা ব’জ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও বিক্ষি’প্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছা’ড়াও পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূ’র্বাভাসে বলা হয়েছে, এ সময় সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়া অফিস জা’নায়, রাজশাহী, পাবনা, ফরিদপুর, মাদারিপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং সিলেট অ’ঞ্চল সমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থা’য়ীভাবে দ’মকা অথবা ঝ’ড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা ব’জ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার ন’দীবন্দর সমূহকে ১ নম্বর সত’র্ক সং’কেত দে’খাতে বলা হয়েছে। এছাড়া সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপ’রিবর্তিত থাকতে পারে। বুধবার (০৪ মা’র্চ) দেশের বেশ কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে রাজশাহীতে, ২৫ মিলিমিটার। আর ঢাকায় হয়েছে ১২ মিলিমিটার বৃষ্টি।