এই মু’হূর্তে বলিউডের (bollywood) সবথেকে সফল অভিনেত্রীদের তালিকায় প্রথম দিকেই থাকবে আলিয়া ভাটের (alia bhatt) নাম। ২০১২ সালে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির হাত ধ’রে তাঁর ছবির জগতে প্রবেশ। তারপর একের পর এক সুপারহিট ছবি দর্শকদের উপহার দিয়ে গিয়েছেন তিনি।

তার মধ্যে রয়েছে ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’, ‘রাজি’, ‘ বদ্রিনাধ কি দুলহানিয়া‘, ‘হাইওয়ে’, ‘উড়তা পঞ্জাব’, ‘কাপুর অ্যান্ড সন্স’, ‘ডিয়ার জিন্দেগি’র মতো ছবি। এখন বলিউডে আলিয়ার রাজত্ব চলছে বললে খুব একটা ভু'ল বলা হয় না।

গত বছরেই ৩০ বছরের কম বয়সী সফলতম অভিনেত্রীর খেতাব পেয়েছেন আলিয়া ভাট। খ্যাতির মুকুটে জুড়েছে নতুন পালক। এশিয়ার সে’ক্সিয়েস্ট ওম্যানের শিরোপা উঠেছে তাঁর মাথায়।

নিজে'র ব‍্যক্তিগত বিষয়, স’স্পর্ক কোনও কিছু নিয়েই কোনওদিন রাখঢাক ক'রেননি আলিয়া। এতদিনের কেরিয়ারে একাধিক স’স্পর্কে জড়িয়েছেন তিনি। এমনকি রণবীর কাপুরের স’ঙ্গে স’স্পর্কের কথাটাও তিনিই প্রথম স্বী’কার ক'রেছিলেন সর্বসমক্ষে।

আলিয়া যে বেশ ‘ডেয়ারিং’ তা প্রমাণ ক’রেছেন বহুবার। এক সাক্ষাৎকারে নিজে'র যৌ’ন জীবন নিয়ে মুখ খু’লে সবাইকে চ’মকে দিয়েছেন তিনি। খুল্লমখুল্লা কথা বলেছেন নিজে'র গো’পন ফ‍্যান্টাসি নিয়ে। তাঁকে জিজ্ঞাসা ক'রা হয়েছিল, বেডরুমে কেমন পুরুষ বেশি পছন্দ তাঁর, বয়স্ক নাকি তরুণ?

উত্তরে আলিয়ার সাফ জ'বা'ব, ‘আমা’র বয়স্ক পুরুষ বেশি পছন্দ। যদি পাশাপাশি ১৮ বছর ও ৫০ বছর বয়সী পুরুষের মধ‍্যে একজন নির্বাচন ক’রতে বলা হয় আমি ৫০ বছর বয়সীকেই পছন্দ করব। টিন এজারদের স’ঙ্গে আমা’র তেমন জমে না।’

অভিনেত্রীকে আরও জিজ্ঞাসা ক'রা হয় বয়ফ্রেন্ডের মোবাইল তিনি চেক ক'রেন কিনা। আলিয়া জা’নান, তাঁর কাছে বয়ফ্রেন্ডের মোবাইলের পাসওয়ার্ড থাকে। কিন্তু তিনি চেক ক'রেন না।

আরও বেশ কিছু গো’পন তথ‍্যও ফাঁ'স ক'রেন আলিয়া। যৌ’ন জীবনে প্রিয় ‘পোজিশন’ কি? উত্তরে অভিনেত্রী জা’নান তাঁর প্রিয় পোজিশন ‘ক্লাসিক মিশনারি’। এর নেপথ‍্যের কারনও জা’নিয়েছেন আলিয়া। তাঁর কথায়, সন্ন‍্যাসীরা যেমন সহজ সরল জীবনযাপন ক'রেন যৌ’ন জীবনটাও তাঁর কাছে তেমনই। অভিনেত্রীর এই মন্তব‍্য প্রকাশ‍্যে আসতেই তোলপাড় হয়ে যায় নেটজগত। অনেকেই ব‍্যক্তিগত বিষয় নিয়ে প্রকাশ‍্যে আলোচনা ক'রার জন‍্য তীব্র নি'ন্দা ক'রেন আলিয়ার।