কিছুদিন আগে মু’ক্তি পায় বলিউড সুপারস্টার সালমান খান অভিনীত ‘দাবাং থ্রি’। যথারীতি এ ছবিও শতকোটির ক্লাবে প্রবেশ করে। এখন ভাইজান ব্যস্ত তাঁর আগামী সিনেমা ‘রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ নিয়ে। রয়েছে আরেক ছবি ‘কিক’-এর শু’টিংও।

ভারতীয় সংবাদমাধ্যম মিড ডে-র বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস প্র’তিবেদনে জা’নিয়েছে, সালমানের ‘রাধে : ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ ছবি নিয়ে এরই মধ্যে ভক্ত-অনুরাগীদের মধ্যে নানা জল্পনা শুরু হয়েছে। ভাইজানও নিজে'র সর্বো’চ্চটা দিতে প্র’স্তুত। আর এ ছবির মাত্র একটি দৃ’শ্যের জন্য সালমান খরচ ক’রেছেন সাড়ে সাত কোটি রুপির বেশি।

প্র’তিবেদনে বলা হয়েছে, ওই দৃ’শ্যের জন্য ‘ক্রোমা কি’ প্রযু’ক্তি ব্যবহার ক’রেছেন সালমান খান। ‘ভিএফএক্স-হেভি’ দৃ’শ্যটির জন্য খরচ হয়েছে ওই পরিমাণ অর্থ। দৈনিকটিকে একটি সূত্র নি’শ্চিত করেছে, একটি স্টুডিওতে ওই দৃ’শ্য ধারণ করা হয়েছে। সেখানে অভিনয় ক’রেছেন সালমান খান ও রণদীপ হুদা।

সূত্র বলছে, ‘ক্রোমা কি’ প্রযু’ক্তি খুবই ব্যয়বহুল। কেবল বড় বাজেটের ছবির ক্ষেত্রে সেটি ব্যবহার করা হয়। যেমন ‘বাহুবলি’ (২০১৫) ও এর সিক্যুয়ালের (২০১৭) জন্য ওই প্রযু’ক্তি ব্যবহার করা হয়েছে। ক্রোমা’র পরেই যুক্ত হয়েছে ভিএফএক্স অংশ।

প্র’তিবেদনে আরো জা’নানো হয়েছে, ‘রাধে’ ছবির বেশ কিছু দৃ’শ্য দিল্লি, কলকাতা, জয়পুর ও লক্ষ্ণৌতে শুট করা হয়েছে। শেষ দৃ’শ্য ধারণ করা হবে মধ্যপ্রাচ্যের দেশ দুবাইয়ে।

‘রাধে’ ছবিতে সালমান খানের নায়িকা হালের আবেদনময়ী দিশা পাটানি। এতে আরো রয়েছেন জ্যাকি শ্রফ, তামিল অভিনেতা ভারত ও জ্যাকুলিন ফার্নান্দেজ। এ ছবির মধ্য দিয়ে সংগীতশিল্পী অর্জুন কানুনগোর অভিনয়ে অভিষেক হবে। পরিচালনা করছেন প্রভুদেবা। এ নিয়ে তৃতীয়বারের মতো একস’ঙ্গে কাজ করলেন সালমান-প্রভুদেবা। এর আগে ‘ওয়ান্টেড’ ও ‘দাবাং থ্রি’ ছবিতে একস’ঙ্গে কাজ ক’রেছেন তাঁরা।