সা’প ভ’য় পান না এমন মানুষ খুব কমই চোখে প’ড়বে। আর হ’ঠাতই যদি লেকের পাড়ে শতশত সা’প জ’ড়ো হতে থাকে তাহলে সেখানেতো ভ’য়ের অ’ন্ত নেই। ঘ’টনাটি ঘ’টেছে আমেরিকার ফ্লোরিডায়। হ’ঠাৎ সা’পের এমন অ’ত্যাচারে দি’শেহারা ফ্লোরিডাবাসী। লেকল্যান্ডের হোলিংসওয়ার্থ লেকে তারা কয়েক দিন ধ’রে শতশত সা’প দে’খতে পা’চ্ছেন।

লেকল্যান্ড পার্কস এবং রিঅ্যাকশন অ’ধিদপ্তর স্থা’নীয়দের থেকে অ’ভিযোগ পেয়ে সা’প-রহ’স্য উ’দ্‌ঘাটন ক’রতে নামে। অ’ধিদপ্তরের ক’র্মকর্তারা জা’নান, ফ্লোরিডায় পানিতে বাস করা সা’পদের এখন প্র’জনন ঋ’তু। তাই স’ঙ্গীদের স’ঙ্গে সময় কা’টাতে তারা এভাবে হ’ইচই করছে। জা’না গে’ছে, লেকের চারপাশে টেপ দিয়ে ঘিরে দেওয়া হ’য়েছে। মানুষকে সত’র্ক ক’রতে সেখানে লিখে দেয়া হ’য়েছে বিশেষ সত’র্কবার্তা।

লেকল্যান্ড পার্কস এবং রিঅ্যা’কশন অ’ধিদপ্তরের ফেইসবুক পো’স্টে বলা হয়ে’ছে, ‘প্র’জনন ঋ’তু শুরু হওয়ায় লেকে সা’প জ’ড়ো হয়ে’ছে। এরা খুব একটা বি’ষধ’র নয়। মানুষ আগে থেকে আ’ক্রমণ না ক’রলে সা’পগুলো সহজে তা’ড়া করে না। মৌসুম শেষ হলেই তাদের আ’লাদা-আ’লাদা জা’য়গায় চলে যাওয়ার কথা। ই’কোসিস্টেমের জন্য সা’প খুব গু’রুত্বপূর্ণ। তাই তাদের বি’র’ক্ত করা উচিত নয়।’